২১ আগস্ট গ্রেনেড হামলা ইতিহাসের নৃশংসতম জঘন্য ঘটনা- দাউদকান্দিতে বক্তারা

0 142

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দিতে রাজনীতির ইতিহাসে কালো দিন ভয়াল ২১ আগস্ট গ্রেনেড হামলা দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করেছেন উপজেলা আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গসংগঠন।

২০০৪ সালের ২১ আগস্ট ইতিহাসের নিকৃষ্টতম ও বর্বরোচিত এই হামলায় নিহত সকল শহীদদের স্মরণে দাউদকান্দি উপজেলার বিভিন্ন স্থানে দিনব্যাপী এ কর্মসূচি পালিত হয়। দুপুরে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের অফিসে ২১ আগস্ট শহীদদের স্মরণে এক শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এতে  প্রধান অতিথি ছিলেন কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সংসদ সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া। বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আউয়াল সরকার, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি আহসান হাবীব চৌধুরী লীল মিয়া। সভাপতিত্ব করেন উপজেলা যুবলীগের আহ্বায়ক আনোয়ার হোসেন।

দাউদকান্দিতে শোকর‌্যালী।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ই. আব্দুস সালাম, যুবলীগের যুগ্ম আহবায়ক হেলাল মাহমুদ এবং মেহেদি হাসান সুমন, মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন্নেসা জেবু, কুমিল্লা উত্তর জেলা শ্রমীক লীগের সভাপতি রকিব উদ্দিন, উপজেলা ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম নয়নসহ অন্যান্যরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন,  শেখ হাসিনাসহ আওয়ামলী লীগকে শেষ করে দেয়ার জন্য পরিচালিত ২০০৪ সালের ২১ আগস্ট গ্রেনেড হামলা ইতিহাসের নৃশংসতম ও জঘন্য ঘটনা। খালেদা জিয়ার পুত্র তারেক জিয়াসহ গ্রেনেড হামলায় জড়িত সকল আসামীদের দ্রুত ফাঁসি কার্যকরের মাধ্যমে বাংলাদেশকে কলংকমুক্ত করার দাবি জানান তারা।

এছাড়াও দাউদকান্দি ইলিয়টগঞ্জ রাবি উচ্চ বিদ্যালয়ে, ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদের সভাপতিত্বে, ২১শে আগস্ট গ্রেনেড হামলা উপলক্ষে আলাদা শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ইলিয়টগঞ্জে শোকসভা।

অপরদিকে, গৌরীপুর ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে, আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে ২১শে আগস্ট গ্রেনেট হামলার প্রতিবাদে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 গৌরীপুরে শোকর‌্যালী।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.