প্রান্তিক জনগোষ্ঠী সমাজের বোঝা নয় – মেজর মোহাম্মদ আলী (অব.)

0 236

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেছেন, প্রান্তিক জনগোষ্ঠী সমাজের বোঝা নয় বরং উপযুক্ত প্রশিক্ষণ গ্রহণ করে তারা দেশের অর্থনীতিতে ভূমিকা রাখতে পারে।

মঙ্গলবার (১৭ ডিসেম্বর ২০১৯) বিকেলে উপজেলা পরিষদ হলরুমে “বাংলাদেশের প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক প্রকল্পের” আওতায় ৩ দিনব্যাপী “সফ্ট স্কিলস্ (soft skills) প্রশিক্ষণ” অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মেজর মোহাম্মদ আলী (অব.) প্রান্তিক জনগোষ্ঠীর উদ্দেশ্যে আরো বলেন, নিজেদের পেশাকে নিজেদেরকে ছোট মনে করা যাবে না বরং নিজের কাজকে ভালোবেসে আরো প্রচুর শ্রম দিতে হবে। যে যে পেশা শিখেছেন তাকে হারিয়ে যেতে দেওয়া যাবে না, আপনারা এই প্রশিক্ষণের মাধ্যমে নিজেকে আরো আত্মনির্ভরশীল করে গড়ে তুলবেন। মনে রাখবেন, পরিশ্রম ব্যতীত কেউ কখনো বড় হতে পারে না।
তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কঠিন পরিশ্রমের মাধ্যমে বাংলাদেশকে দিন দিন এগিয়ে নিয়ে যাচ্ছেন।
প্রধান অতিথি বলেন, আমরা উপজেলা পরিষদের চেয়ারম্যান হওয়ার দিনগুলোর মধ্যে আজকের দিনটাই খুব আনন্দের দিন, কারণ আপনাদের মত সাধারণ মানুষের সঙ্গে আন্তরিকভাবে কথা বলতে পারছি।

তিন দিনের এই (১ম ব্যাচ) প্রশিক্ষণ এ ৪৬ জন প্রশিক্ষণার্থীদের জন্য রয়েছে খাতা, কলম, ফাইল ও খাওয়ার ব্যবস্থা এবং প্রতিদিন ৪০০টাকা করে ভাতা এবং প্রশিক্ষণের শেষে সবাইকে এককালীন ১৮ হাজার করে টাকা দেওয়া হবে।

সে সময় উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুল ইসলাম খান, উপজেলা সমাজসেবা অফিসার সেতারুজ্জামান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার ইউনুছ মিয়া এবং কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন রকিব।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.