সাড়ে ১২ কোটি টাকা ব্যয়ে বহুল প্রত্যাশীত গৌরীপুর বাজার সড়কের কাজ শুরু

0 2,643

 

||নিজস্ব প্রতিনিধি||

কুমিল্লার দাউদকান্দির বহুল প্রত্যাশিত গৌরীপুর-হোমনা সড়কের, গৌরীপুর মোড় থেকে গৌরীপুর বাজার হয়ে পরবর্তী অংশে ভাঙ্গা সড়কের নির্মাণ কাজ শুরু হয়েছে। স্থানী সংসদ সদস্য মেজর জেনারেল সুবিদ আলী ভূঁইয়ার নির্দেশ, জাতীয় সংসদে দাবি উত্থাপন এবং দরকারি সার্বিক পদক্ষেপে এ অঞ্চলের ব্যবসা-বাণিজ্যের লাইফলাইন খ্যাত সড়কটির পুনর্নিমাণ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ।

(২৭ এপ্রিল, ২০২০) সোমবার রাত থেকেই সড়কটি পুনর্নিমাণের জন্য আধুনিক নির্মাণ সরাঞ্জামাদি আনা হচ্ছে।
এতে ব্যয় হচ্ছে ১২ কোটি ৫৫ লাখ ৫০ হাজার টাকা।  সড়কটি চওড়া করা হবে ২৪ ফুট। বৃষ্টির পানি সরার জন্য সড়কের বাজার অংশের দুই পাশে থাকবে ড্রেনেজ ব্যবস্থা। কাজটি বাস্তবায়ন করছে ঠিকাদারি প্রতিষ্ঠান “হাসান বিল্ডার্স।”

কুমিল্লার দাউদকান্দি, হোমনা ও তিতাস, ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর, চাঁদপুরের কচুয়া ও মতলবসহ ৭-৮টি উপজেলার অর্থনৈতিক রাজধানী “গৌরীপুর বাজারে” যাতায়াতের একমাত্র এই সড়কটি দ্রুত পুনর্নিমাণের উদ্যোগ নেয়ায় স্থানীয় সাংসদ সুবিদ আলী ভূঁইয়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেেরর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নির্মাণ কাজ শুরু হওয়ায় গৌরীপুর বাজার কমিটির সাধারণ সম্পাদক নোমান সরকার বলেন, এটি ছিল বৃহত্তর গৌরীপুরবাসীসহ বাজারে ব্যবসা-বাণিজ্য সংশ্লিষ্ট ৬-৭ টি উপজেলার মানুষের প্রাণের দাবি। অবশেষে এমপি মহোদয়ের ডিও লেটারের মাধ্যমে এবং উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলীর সার্বিক সহযোগিতায় সড়কের নির্মাণ কাজ শুরু হওয়ায় গৌরীপুরবাসী কৃতজ্ঞ । সড়কের কাজটি শেষ হলে গৌরীপুরবাসীসহ যাতায়াতকারী সকলে এর সুফল ভোগ করবে।

উল্লেখ্য, ছোট বরাদ্দে সড়কটি কয়েকবার সংস্কার করা হলেও- বৃষ্টি এবং আশেপাশের অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠানের পানিতে এতে জলাদ্ধতা তৈরী হয়। সড়কটি ভেঙে অসংখ্য গর্তের সৃষ্টি হয়। খানা-খন্দে ভরা সড়কে ধীর গতিতে যানবাহন চলার কারণে ব্যস্ততম এ সড়কটিতে যানজট থাকে প্রতিদিন। এবার বড় বরাদ্দে সড়কটি মজবুত করে নির্মিত হলে দুর্ভোগ থেকে মুক্তি মিলবে এ অঞ্জলের লাখ লাখ মানুষের।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.