দাউদকান্দিতে দুর্নীতির অভিযোগে প্রকৌশলীর বিরুদ্ধে তদন্ত, বিচারের দাবিতে মানববন্ধন

0 345

।। শাহিন আহমেদ।। কুমিল্লা জেলার দাউদকান্দি উপজেলায় গুরুত্বপূর্ণ গ্রামীণ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় উপজেলার গাজীপুর থেকে গোয়ালমারী সড়ক উন্নয়ন কাজ বাস্তবায়ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে উপজেলার সাবেক প্রধান প্রকৌশলী আহসান আলীর বিরুদ্ধে। এর প্রতিবাদে গাজীপুর, গোয়ালমারী এলাকার সাধারণ মানুষ মানববন্ধন করেছ। স্থানীয়দের অভিযোগ গাজীপুর থেকে গোয়ালমারী সড়কটি মেরামতের জন্য রাস্তায় কার্পেটিং ও সড়কের দুই ধারে মাটি ভরাটের কাজ দেয়া হয় ঠিকাদারী প্রতিষ্ঠানকে। তবে, দাউদকান্দি উপজেলার সাবেক প্রধান প্রকৌশলী আহসান আলী ও ঠিকাদারের যোগ-সাজসে সড়কের পাশে মাটি ভরাট না করে ১২লাখ ৯৮হাজার আত্মসাৎ করেছে সাবেক প্রকৌশলী আহসান আলী ও ঠিকাদার। ফলে রাস্তার কাজ শেষ হতে না হতেই সড়কের বিভিন্ন স্থানে ভাঙ্গন দেখা দিয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) এর প্রতিবাদে প্রকৌশলী আহাসান আলীসহ দায়ীদের বিরুদ্ধে শাস্তির দাবীতে মানববন্ধন করেছে গাজীপুর ও গোয়ালমারীর সাধারণ মানুষ।
এসময় উপস্থিত ছিলেন, দাউদকান্দি পৌসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর ও পৌর প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক- মনির হোসেন ভূইয়া, পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা মো. রুবেল, মো. মহসীন কবীর, ঠিকাদার মো. লেয়াকত, যুবলীগ নেতা কুদ্দুস, মুজিবুর রহমান মাষ্টারসহ স্থানীরা।
মানববন্ধনে অভিযোগ করা হয় সড়কটির ভাঙ্গন রোধে  দুই পাশে ৩ফুট করে মাটি ভরাটের কথা থাকলেও এক ইঞ্চি মাটি ভরাট না করে বরাদ্ধের ১২ লক্ষ ৯৮ হাজার ৪ শত ৪০ আত্মসাৎ করা হয়। অথচ সব কিছু জেনেও তৎকালীন উপজেলা প্রকৌশলী আহসান আলী অর্থের বিনিময়ে ম্যানেজ হয়ে ঠিকাদারী প্রতিষ্ঠানটিকে পুরো বিল পরিশোধ করে দেয়। কিন্তু এরই মধ্যে প্রকল্পটির কাজ শেষ না হতেই সড়কটির বিভিন্নস্থানে ভাঙ্গন দেখা দিয়েছে বলে দাবী করেন তারা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.