উপজেলা চেয়ারম্যানের সহযোগিতায় মারুকা ইউনিয়নে দিন-রাত ব্যাপী চলছে ধান কাটার উৎসব

0 26

 

||নিজস্ব প্রতিনিধি||

দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অব.) মোহাম্মদ আলী নিজস্ব অর্থায়নে, কেনা কম্বাইন হারভেস্টার দিয়ে, দাউদকান্দির মারুকা ইউনিয়নের ধান কেটে কৃষকের ঘরে তুলে দিচ্ছে দাউদকান্দি উপজেলা ও মারুকা ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

(১১ মে,২০২০) সোমবার, দাউদকান্দি উপজেলার মারুকা ইউনিয়নের কাটারাপাড়া গ্রামের, কৃষক জামালের ৪৫ শতক ,আল-আমিনের ৪৫ , নারু দাসের ২০ শতক ও সফিক সরকারের ৩০ শতক জমির ধান দিন থেকে মধ্যরাত পর্যন্ত কেটে কৃষকের গোলায় তুলে দেন উপজেলা ও মারুকা ইউনিয়ন ছাত্রলীগের নেতাকর্মীরা।

ধান কাটার কাজে সহযোগিতায় ছিলেন, দাউদকান্দি উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক(ভারপ্রাপ্ত) মোঃ নাসির,মারুকা ইউনিয়নের ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাকির হোসেন, ছাত্রলীগ নেতা জাহিদুল,জনি,জাহিদ,সাগর,সুভাষ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সদস্য শাহ সুমন ভূঁইয়া।

সুবিধাপ্রাপ্ত কৃষকেরা বলেন, শ্রমিক সংকটে জমিদার নিতে পারছিলাম না, সাথে আর্থিক সংকট ছিল। এমন অবস্থায় উপজেলা চেয়ারম্যান সাহেবের পক্ষ থেকে এই সহযোগিতা পেয়ে আমরা ওনার কাছে কৃতজ্ঞ,যেখানে আমাদের 33 শতক জমির ধান নিতে পারলে গেছে তো সেখানে এক ঘণ্টার মধ্যে ধান জমি থেকে কেটে বাড়ি তে নিতে পেরেছি, এবং ছাত্রলীগের নেতাকর্মীদের অসংখ্য ধন্যবাদ জানান।

উপজেলা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন,রোজা রেখে প্রতিদিন উপজেলা ছাত্রলীগের সকল ইউনিটের নেতাকর্মীরা অসহায় কৃষকের ধান কেটে দিচ্ছে,তাই উপজেলার চেয়ারম্যান সুমন ভাই আমাদের ছাত্রলীগের জন্য ২৮ লক্ষ টাকা দামের একটি হারভেস্টার মেশিন কিনে দিয়েছেন। এখন আমরা হাতে ব্যথার পাশাপাশি অল্প সময়ে অধিক জমির ধান কৃষকের গোলায় দিতে পারছে। এমন দুর্যোগপূর্ণ মুহূর্তে ছাত্রলীগ দেশের মানুষের পাশে ছিল এবং থাকবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.