ঐক্যবদ্ধ থাকলে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড মাথাচাড়া দিয়ে উঠতে পারবেনা: জবি ট্রেজারার

0 92

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ বলেছেন,  যারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নেতৃত্বে থাকবেন তাদের মধ্যে একটা বঙ্গবন্ধুর আদর্শের দর্শনের যদি আপনারা রাজনীতি করেন। তাহলে একটা সুন্দর, সৌহার্দপূর্ণ সম্পর্ক বজায় রাখতে হবে।

গতকাল শনিবার (২৯ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একটি সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিজেদের মধ্যে অন্তঃকলহে লিপ্ত হবেন না। কোন ধরনের গ্রুপিং লিপ্ত হবেন না। কারণ এটা একটা বিশ্ববিদ্যালয় এখানে যদি আপনাদের অবস্থান ঐক্যবদ্ধ থাকে তাহলে কোন ধরনের অপশক্তি,  বিএনপি জামাত কখনোই মাথাচাড়া দিয়ে উঠতে পারবে না। তবেই সত্যের জয় হবে। বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর যে শিক্ষা ভাবনা তার জয় হবে।

কামালউদ্দীন আহমদ আরো বলেন, ২০১১ সালের দিকে আমি যখন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ইংরেজি বিভাগের  প্রধান তখনো জামাত বিএনপি চক্র নিচিহ্ন হয়নি।  তখন নানাভাবে বিশ্ববিদ্যালয়কে অস্থির করার জন্য পরিকল্পনা করতো। ককটেল ফোটাত, দিনের পর দিন হরতাল করতো। তখনো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে একধরনের অপতৎপরতা ছিল।

ট্রেজারার অধ্যাপক ড.কামালউদ্দীন আহমদ আরো বলেন, তখনকার যারা ছাত্রলীগের নেতৃবৃন্দ ছিলেন তারা খেয়ে, না খেয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় এবং এর চারপাশে বিভিন্ন ভাবে অবস্থান  জানান দিয়েছিল। অপশক্তি, জামাত বিএনপির বিরুদ্ধে অবস্থান কত শক্তিশালী ছিল।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.