“স্কাউটস’র সর্বোচ্চ অ্যাওয়ার্ড ”রৌপ্য ব্যাঘ্র” পেলেন দাউদকান্দির আব্দুল আউয়াল ভূঁইয়া

0 1,407

||নিজস্ব প্রতিনিধি||

কুমিল্লার দাউদকান্দি উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের কৃতী সন্তান, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি এবং বাংলাদেশ স্কাউটসের LT, বৃহত্তর কুমিল্লা অঞ্চলের সাধারণ সম্পাদক, মোহাম্মদ আবদুল আউয়াল ভূঁইয়া (L.L.T) কে বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ পদক “রৌপ্য ব্র্যাঘ্র” পদক প্রদান করা হয়েছে।

৩০ অক্টোবর, ২০১৯ তারিখ, বুধবার, বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায়, বাংলাদেশ স্কাউটসের জাতীয় কাউন্সিলের ৪৮তম বার্ষিক সাধারণ সভায় এ পুরস্কার দেয়া হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী, এমপি কাউন্সিল সভার উদ্বোধন করেন। মহামান্য রাষ্ট্রপতি ও চীফ স্কাউট জনাব মো. আবদুল হামিদ এর পক্ষে রাষ্ট্রপতির লিখিত বক্তব্য পাঠ করেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ স্কাউটস এর প্রধান জাতীয় কমিশনার ও দুর্নীতি দমন কমিশনের মাননীয় কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান।

 

“পদক পাওয়ার অনুভূতি প্রকাশ করতে গিয়ে মো. আব্দুল আউয়াল ভূঁইয়া বলেন, এই পদক পাওয়া সম্ভব হয়েছে আমার দাউদকান্দিবাসীর জন্য, আমি সারাটা জীবন তৃণমূল থেকে যোগ্য নেতৃত্ব তৈরি করার লক্ষ্যে বাংলাদেশ স্কাউটস কুমিল্লা জেলায় কাজ করে গেছি। আপনারা সকলে আমার জন্য দোয়া করবেন যেন আমি সবসময় প্রাণের সংগঠন বাংলাদেশ স্কাউটস সাথেই থাকতে পারি।

অনুষ্ঠানে স্কাউট আন্দোলনে অনন্য অবদানের স্বীকৃতি স্বরূপ ভারত স্কাউটস এন্ড গাইডস এর চিফ কমিশনার Mr.K. K. Khandelwal সহ ১২ জন স্কাউটারের মাঝে বাংলাদেশ স্কাউটস এর সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ব্যাঘ্র’ এবং ১৫ জন স্কাউটারের মাঝে বাংলাদেশ স্কাউটস এর দ্বিতীয় সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘রৌপ্য ইলিশ’ প্রদান করা হয়। অনুষ্ঠানে জাতীয় কাউন্সিলের কাউন্সিলরসহ মন্ত্রী পরিষদের সম্মানিত সদস্য, সিনিয়র সচিববৃন্দ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.