সর্বপ্রথম ইসলাম গ্রহণ এবং ইসলামের জন্য শহীদও হয়েছেন একজন নারী➖ খাদিজা(রা:) ও সুমাইয়া (রা:)

0 83

 

||নিজস্ব প্রতিনিধি||

পুরুষদের সাথে সাথে নারীরাও দেশ গঠনে এবং দেশকে সামনে এগিয়ে নিয়ে যেতে সমানতালে কাজ করে যাচ্ছে ,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে দাউদকান্দি উপজেলা মহিলা আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) তার বক্তব্যে বলেন।
তিনি আরো বলেন, সর্বপ্রথম ইসলাম ধর্ম গ্রহণ করেছিলেন একজন নারী তিনি ইসলামের প্রবর্তক এবং শ্রেষ্ঠ মানব হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু সালামের সহধর্মিনী খাদিজা (রা:) এবং নারী হিসেবে সর্বপ্রথম ইসলামের জন্য শহীদ হওয়ার মর্যাদা লাভ করেন সুমাইয়া (রা:)।

 

 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি,২০২০) দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের প্রধান কার্যালয়, বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে, দাউদকান্দি উপজেলা মহিলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে , আলোচনা সভা এবং দোয়া মাহফিল আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)

 

 

প্রধান অতিথির বক্তব্যে মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন -দাউদকান্দির প্রত্যন্ত অঞ্চলে মা বোনদের মাঝে বঙ্গবন্ধুর আদর্শ ছড়িয়ে দিতে উপজেলা মহিলা লীগ নিরলসভাবে কাজ করে যাচ্ছে। নারী নেতৃত্বের সূচনা হয় সেই পাক ইসলাম যুগ থেকে, ইসলামের পাক যুগে নারী সাহাবী সুমাইয়া বিনতে খাব্বাত থেকে শুরু করে এখন পর্যন্ত অনেক নারীর জীবনের বিনিময়ে নারী নেতৃত্ব জাগরিত হয়েছে।এবং বিগত নির্বাচনে দাউদকান্দি উপজেলা মহিলা লীগ নেতৃবৃন্দ জীবন বাজি রেখে নৌকা প্রতীকের বিজয় অগ্রণী ভূমিকা পালন করেছিল।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট আহসান হাবিব চৌধুরি লিল মিয়া, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সালাম, দাউদকান্দি মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম, কুমিল্লা উত্তর জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি মোঃ রকিবউদ্দিন রকিব, সভায় সভাপতিত্ব করেন উপজেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী জেবুন নেসা জেবু, এবং সভা পরিচালনা করেন উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা আহমদ দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.