কুমিল্লার ইতিহাসে নৌকার পক্ষে দাউদকান্দিতে সবচেয়ে বড় শোভাযাত্রা

154

।। নিজস্ব প্রতিনিধি।।

নৌকার পক্ষে শোভাযাত্রায় ইতিহাস তৈরি করলো দাউদকান্দি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় শক্তি জানান দেয়া ও মহান বিজয় দিবস উপলক্ষে প্রায় লাখো মানুষের অংশগ্রহণে বর্ণাঢ্য শোভাযাত্রা করেছে দাউদকান্দি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলো। এলাকাবাসী বলেছেন, দাউদকান্দির ইতিহাসে এত বড় শোভাযাত্রা আর কখনো দেখেনি। বৃহস্পতিবার বিকালে দাউদকান্দি কেন্দ্রীয় ঈদগাহে সমবেত হয়ে সেখান থেকে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বের হয়। উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে টোলপ্লাজায় গিয়ে শেষ হয়। হাজার হাজার মানুষ সড়কের দু’পাশে দাঁড়িয়ে শোভাযাত্রাটি উপভোগ করেন। শোভাযাত্রায় নেতৃত্ব দেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুঁইয়া, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি আওয়াল সরকার, উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী ভুঁইয়া সুমন।

এ ব্যাপারে উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী ভুঁইয়া সুমন দাউদকান্দি নিউজকে বলেন, কুমিল্লা -১(দাউদকান্দি-মেঘনা) নৌকার ঘাঁটি তা আবারও প্রমাণ হয়েছে এই শোভাযাত্রার মধ্য দিয়ে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বিশ্বাস ও আস্থা নিয়ে মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুঁইয়াকে নৌকার টিকিট দিয়েছেন। এই এলাকার মানুষ নৌকার বিজয় নিশ্চিত করে সেই বিশ্বাসের প্রমাণ দিবে আগামী ৩০ ডিসেম্বর।


উন্নয়ন অগ্রযাত্রায় আগামী দিনে রাজধানী ঢাকার অতি কাছের জেলা কুমিল্লার এই দাউদকান্দি পুরোপুরি শহরে পরিণত হবে বলে আশা জানান চট্টগ্রাম বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ আলী ভুঁইয়া সুমন।

মানবতার মা, বিশ্বে বাংলাদেশকে মডেলে পরিনণত করা যার অবদান, দেশরত্ন শেখ হাসিনার বিকল্প নেই। তার নেতৃত্বই দেশ সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে। আর এর অংশ দাউদকান্দি ও মেঘনার মানুষ উপভোগ করবে বলেও জানান মেজর (অব.) মোহাম্মদ আলী ভুঁইয়া সুমন।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.