গ্রাম পুলিশের সক্ষমতা বাড়াতে দাউদকান্দি উপজেলা চেয়ার‌ম্যানের অনন্য উদ্যোগ

464

।।নিজস্ব প্রতিনিধি।।

প্রত্যন্ত গ্রামে আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি সাধনের লক্ষ্যে গ্রাম পুলিশের সক্ষমতা বাড়াতে অনন্য উদ্যোগ নিয়েছেন কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ার‌ম্যান (শ্রেষ্ঠ উপজেলা পরিষদ চেয়ারম্যান, চট্টগ্রাম বিভাগ ও কুমিল্লা জেলা) মেজর মোহাম্মদ আলী (অব.)।

বুধবার বিকেলে মেজর মোহাম্মদ আলীর সরকারি বাসভবন পায়রায় উপজেলার গ্রাম পুলিশরা সাক্ষাৎ করতে এলে তিনি তাদেরকে নানা সুযোগ-সুবিধা বাড়ানোর ঘোষণা দেন।

ঘোষিত সুযোগ-সুবিধাগুলোর মধ্যে রয়েছে : ১. ১০০শ জন গ্রাম পুলিশকে ১টি করে নতুন সাইকেল দেয়া হবে। ২. সকল গ্রাম পুলিশকে টর্চ সাইট দেয়া হবে। ৩. প্রত্যেক গ্রাম পুলিশ সরকারি চালের কার্ড পাবেন।৪. শীতকালে শীতবস্ত পাবেন। এবং ৫. গ্রাম পুলিশদের সন্তানদের স্কুলের বেতন প্রদান করা হবে।

ছবি: অসহায় একজন নারী গ্রাম পুলিশকে নগদ ১০ হাজার টাকা প্রদান করছেন উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

এ সময় দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান গ্রাম পুলিশদের সঙ্গে আলাপচারিতায় জানতে পারেন, এক নারী গ্রাম পুলিশ খুবই অসহায়। সঙ্গে সঙ্গে নিজস্ব তহবিল থেকে ওই অসহায় নারী গ্রাম পুলিশকে নগদ ১০ হাজার টাকা প্রদান করেন মেজর মোহাম্মদ আলী (অব.)।  সাক্ষাৎ করতে আসা ৫০ জন গ্রাম পুলিশকে যাতায়াত খরচ প্রত্যেককে নগদ ৩০০ টাকা করেও প্রদান করেন তিনি। এ সময় উপজেলা চেয়ারম্যানকে কৃতজ্ঞতা জানান সাক্ষাৎ করতে আসা গ্রাম পুলিশরা।

পরে নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের জন্য গ্রাম পুলিশদের প্রতি আহ্বান জানান দাউদকান্দি উপজেলা চেয়ারম্যান।

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.