দাউদকান্দিতে নতুন বছরের প্রথম দিনে  বই বিতরন উৎসব অনুষ্ঠিত।

0 48

 

||নিজস্ব প্রতিনিধি||

দাউদকান্দি উপজেলার পৌর সদর সহ প্রতিটা ইউনিয়নের সরকারি-বেসরকারি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হয়।

 

 

ছবি: দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ বই উৎসব উদ্বোধন করছে।

বুধবার (১লা জানুয়ারি,২০২০) সকাল থেকেই উপজেলার প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ভিড় জমতে থাকে, এবং শিক্ষার্থীদের মধ্যে ছিল আনন্দঘন পরিবেশ।নতুন বই হাতে পাওয়ার পর তাঁদের আনন্দের মাত্রা আরও দ্বিগুণ বৃদ্ধি পায়।

 

 

ছবি: বেগম আমেনা সুলতান বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা নতুন বই পেয়ে উচ্ছ্বসিত।

দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করে দাউদকান্দিতে উৎসবের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম খান,এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা উত্তর জেলা জাতীয় শ্রমিক লীগের সভাপতি ও স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মোঃ রকিব উদ্দিন রকিব, সোহেল রানা, স্কুলের প্রধান শিক্ষক জসিম উদ্দিন প্রধান, থানা অফিসার ইনচার্জ মোঃ রফিকুল ইসলাম।

বর্তমান সরকার  এর আগে ক্ষমতায় এসে প্রাথমিক শিক্ষার পাশাপাশি মাধ্যমিক শিক্ষা স্তরে বিনামূল্যে বই বিতরণ শুরু করেন এতে বাংলাদেশের শিক্ষার হার এবং শিক্ষার মান দিনে-দিনে বৃদ্ধি পেতে থাকে। 

 

সকাল থেকে পৌর সদর সহ   উপজেলার ১৫ ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের সরকারি-বেসরকারি ৩১৯ টি প্রতিষ্ঠানের ৫৩,২২৬ জন শিক্ষার্থীর মাঝে ২,৩০৪১৬ টি বই বিতরণ করা হয়। এবং মাধ্যমিক স্তরের ৫২টি প্রতিষ্ঠানের প্রায় ৩০৫০০  শিক্ষার্থীদের মধ্যে ৫,০৮,২২৫ টি বই বিতরণ করা হয়েছে।

 

 

ছবি: দাউদকান্দি আদর্শ উচ্চ বিদ্যালয়ের এক শিক্ষার্থী নতুন বই নিচ্ছে।

এছাড়া উপজেলার অন্যান্য স্কুলে  পৌর মেয়র, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, স্কুলের সভাপতি ও অভিভাবক প্রতিনিধিবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধি, এবং আওয়ামীলীগ এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত থেকে বই বিতরন করেন।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.