১৬ ডিসেম্বর উদকান্দিতে “যারিফ আলীর স্মৃতি DPL ব্যাডমিন্টন টুর্নামেন্টে” শুরু

0 170

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউকান্দিতে “যারিফ আলী স্মৃতি দাউদকান্দি প্রিমিয়ার লীগ ব্যাডমিন্টন টুর্নামেন্ট (DPL)” শুরু হচ্ছে রবিবার(১৬ ডিসেম্বর ২০১৯)।  “যারিফ আলী স্মৃতি সংঘ” আয়োজিত এই টুর্নামেন্টটি দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দিনভর খেটে প্রস্তুত করা হচ্ছে মাঠ।

টুর্নামেন্টটি পরিচালনা করছেন মোঃ রনি ও মোঃকাউছার হোসেন এবং কমিটি ইনচার্জ হিসেবে দায়িত্বপালন করছেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলীর ব্যক্তিগত সহকারী নাইমুর রহমান রাব্বি।

 

টুর্নামেন্টে অংশগ্রহণকারী ২১টি দল হল- এস এ ডিকে কিং, শহীদ নজরুল  কলেজ ফাইটার্স, রায়পুর রয়েলস, হাসানপুর কিং, সূর্যমুখি বুলস, সরকার গ্লেডিএটরস, তুজারভাংগা ভাই কিংস, এম এম কিংস, সরকার টিটেনস, নিউস্টার রয়েলস, সানরাইজ রক্তিমসূর্য সংঘ, দাউদকান্দি মডেল থানা, তুজারভাংগা প্রিন্স কিং, ঢাকা গ্লেডিএটরস, শহীদ নগর নাইট রাইডার, ভুইয়া ভিক্টোরিয়ান্স, মাইজপাড়া সুপার কিংস, উত্তর নর্দি ডেয়ারডেবিলস, বাউসিয়া ডেঞ্জার্স, জিপি কিংস, ডিকে রয়েলস।

 

টুর্নামেন্টে বিজয়ীদের পুরস্কার হিসেবে থাকছে-

প্রথম পুরষ্কারঃ

হোটেল রেডিসন ব্লু তে একদিন থাকা খাওয়া ফ্রী, পুরস্কারটি স্পন্সর করেছে করেছেন কামাইর কান্দি বিল্ডার্স।

দ্বিতীয় পুরষ্কারঃ ঢাকা-কক্সবাজার -ঢাকা এয়ার টিকেট, পুরষ্কারটি স্পন্সর করেছে মেসার্স ভাই ভাই বানিজ্যালয়।

ম্যান অফ দ্যা ম্যাচ ১টি স্মার্টফোন, পুরস্কারটি স্পন্সর করছেন দাউদকান্দি আওয়ামী মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের সভাপতি সোহেল রানা।

 

মাঠে দর্শকদের বিনোদনের জন্য থাকবে শীতের পিঠা, চটপটি ও বিভিন্ন ধরনের দেশীয় শীতকালীন খাবার।

 

উল্লেখ্য, যারিফ আলীর  জন্ম ১৯৯৯ সালের ১৫ ডিসেম্বর দাউদকান্দি উপজেলার জুরানপুর গ্রামের সম্ভ্রান্ত ভূঁইয়া পরিবারে। বাবা মেজর (অব.) মোহাম্মদ আলী, বর্তমানে দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান। মা- ক্যাডেট রোহানী আমরীন। দাদা মেজর জেনারেল (অব.) মো. সুবিদ আলী ভূঁইয়া, এমপি ও দাদি জনাবা মাহমুদা ভূঁইয়া।

 

২০০৭ সালের ২২ অক্টোবর রাজশাহী সেনানিবাস থেকে বাবা-মায়ের সাথে ঢাকা ফেরার পথে নাটোরের হাটিকুমরুল নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় ঘটনাস্থলেই প্রাণ হারান যারিফ আলী। এতে স্তব্দ করে দেয় জেনারেল ভূঁইয়ার গোটা পরিবারকে। নাতির অকাল মৃ্ত্যুতে শোকে মূহ্যমান দাদা-দাদী নির্বাক হয়ে পড়েন। যারিফ আলীর স্মৃতিকে অম্লান করে রাখার জন্য যারিফের দাদা-দাদী দাউদকান্দি ও মেঘনা উপজেলায় চতুর্থ শ্রেণির ছাত্র-ছাত্রীদের মাঝে ২০০৯ সালে যারিফ আলী স্মৃতি বৃত্তি প্রবর্তন করেন। দাউদকান্দি ও মেঘনার কোমলমতি ছাত্র-ছাত্রীদের শিক্ষার মানোন্নয়নে যারিফ আলী স্মৃতি বৃত্তি  গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

 

এ বছর চালু হল “যারিফ আলী স্মৃতি দাউদকান্দি প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্ট”। টুর্নামেন্টে ইনচার্জ নাইমুর রহমান রাব্বি জানান, এই টুর্নামেন্টের মাধ্যমে যারিফ আলীকে সবার মাঝে সারাজীবন বাঁচিয়ে রাখতে চাই, আগামীতেও যারিফ আলীর স্মৃতিতে আরো খেলাধুলা আয়োজন করা হবে ইনশাআল্লাহ।

শুক্রবার (১৩ ডিসেম্বর ২০১৯) যারিফ আলী স্মৃতি দাউদকান্দি প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামেন্টটি (DPL)” দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চবিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.