কুমিল্লায় ইয়াবার আসামিকে ছাড়িয়ে নিতে ঘুষের ২লাখ টাকাসহ র‌্যাবের হাতে আটক

0 224

 

।। নিজস্ব প্রতিনিধি।।কুমিল্লায় ইয়াবার ৪আসামিকে ছাড়িয়ে নিতে এসে ঘুষের ২লাখ টাকা দেয়ার চেষ্টায় ৬জনকে আটক করেছে র‌্যাব-১১। সোমবার রাতে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব- ১১, সিপিসি ২ এর একটি দল। সোমবার দুপুরে নগরীর শাকতলা র‌্যাব-১১, সিপিসি-২ এর কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান, র‌্যাব-১১, সিপিসি-২ এর কোম্পানী অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব। সংবাদ সম্মেলনে জানানো হয়, সোমবার (১০আগস্ট) রাতে কুমিল্লা নগরীর দিগম্বরীতলা এলাকায় (ননুয়ারদীঘি সংলগ্ন) এল আর এপেক্স টাওয়ার নামক একটি নির্মানাধীন ভবনে অভিযান চালিয়ে ৪জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয় এবং তাদের কাছ থেকে ৩০৫ পিস ইয়াবা ট্যাবলেট, ১২ ক্যান বিয়ার, মাদক বিক্রির নগদ ৩৭ হাজার টাকা উদ্ধার করা হয়। 

গ্রেফতারকৃতরা হলো- নগরীর পুরাতন মৌলভীপাড়া এলাকার মৃত ফরিদ মিয়ার ছেলে মো. শহিদুজ্জামান সজীব (২৮), কাপ্তান বাজার আদালতপাড়া এলাকার মো. জহিরুল হক এর ছেলে মো. জুবায়েরুল হক ওরফে নিপু (৩১),৩। বজ্রপুর সার্কুলার রোডের মৃত আ. জলিলের ছেলে মো. শাকিল বিন জলিল (৩০) ও জেলার বুড়িচং উপজেলার রজিয়াপুর গ্রামের মৃত আ. জলিল ভূঁইয়ার ছেলে মো. আবুল হোসেন ভূঁইয়া (৩৮)। গ্রেফতারকৃত র‌্যাব জানায়, গ্রেফতারকৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে পরস্পর যোগসাজশে কুমিল্লাসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিলো।
তবে, এ ঘটনায় আটককৃতদের ছাড়ানোর জন্য র‌্যাবকে উৎকোচ (ঘুষ) প্রদানের চেষ্টাকালে আরও ৬জনকে গ্রেফতার করা হয়। তারা হলো- নগরীর গোবিন্দপুর এলাকার মৃত মোহাম্মদ আলীর ছেলে মো. বোরহান মাহমুদ কামরুল (৪৭), কাপ্তান বাজার আদালতপাড়া এলাকার মৃত ইউনুছ মুন্সীর ছেলে মো. জহিরুল হক (৬৪), বজ্রপুর মৌলভীপাড়া এলাকার আহমেদুল কবির এর ছেলে মো. ইফতেখারুল কবির (১৮), একই এলাকার মৃত ফরিদ আহমেদের ছেলে মো. ফয়েজ আহমেদ অপু (৪০), ছোটরা এলাকার মৃত আ. বারেকের ছেলে মো. নিয়ামুল (৩০), সদর উপজেলার ইলাসপুর গ্রামের মো. আব্দুস সালামের ছেলে মো. আমজাদ হোসেন (৩৬)। এসময় তাদের কাছ থেকে উৎকোচ (ঘুষ) দেয়ার জন্য সাথে থাকা নগদ ২লাখ ২হাজার টাকা উদ্ধার করা হয় ।
এছাড়া মেজর তালুকদার নাজমুছ সাকিব আরও জানান, পৃথক একটি মাদক বিরোধি অভিযানে একই দিন কুমিল্লা জেলার সদর দক্ষিণ থানাধিন উপজেলা মোড় এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে চেকপোস্ট স্থাপন করে। পরে চেকপোস্টে চট্টগ্রাম হতে ঢাকাগামী সন্ধিগ্ধ একটি ট্রাক তল্লাশী করে গাড়ীর বনেটের ভিতরে লুকিয়ে রাখা ৩হাজার ৯শ পিস ইয়াবা ট্যাবলেটসহ ১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ব্যক্তি ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার আড়াইবাড়ী গ্রামের মো. রাশেদ মিয়ার ছেলে মো. রাসেল মিয়া (৩৬)।
মাদক পরিবহনের কাজে ব্যবহৃত ট্রাকটিও জব্দ করা হয়। এছাড়া গ্রেফতারকৃদের প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে থানায় সোপর্দ করা হয়েছে।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.