দাউদকান্দির সুন্দলপুর ইউনিয়নে কৃষকদের মাঝে ৫’শ পারিবারিক সাইলো বিতরণ

47

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দির সুন্দলপুর ইউনিয়নে কৃষক ও স্থানীয়দেরকে খাদ্যদ্রব্য আধুনিক পদ্ধতিতে সংরক্ষণের জন্য ৫শ পারিবারিক সাইলো বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২১ মে ২০১৯) দুপুরে সুন্দলপুর মডেল ইউনিয়নে প্রধান অতিথি হিসেবে কৃষক ও স্থানীয়দের হাতে সাইলো তুলে দেন দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

খাদ্য অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন আধুনিক খাদ্য সংরক্ষাণাগার শীর্ষক প্রকল্পের আওতায় পারিবারিক এই সাইলো বিতরণ করা হয়।

এ সময় সুন্দলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদ আলম, কুমিল্লা উত্তর জেলা শ্রমিক লীগের সভাপতি রকিব উদ্দিন রকিব, ইউনিয়ন ছাত্রলীগ, যুবলীগ ও অন্যান্য অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অনুষ্ঠানে মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, এই সরকার সাধারণ মানুষের সরকার, এই সরকার আপনাদেরকে উন্নয়ন দেয়ার জন্য এসেছে, আপনার উন্নয়ন বুঝে নিবেন। এই সাইলো মাননীয় প্রধানমন্ত্রীর একটা সামান্য উপহার মাত্র। সরকার পুরো উপজেলা জুড়ে প্রায় ৯০০০ পরিবারের মাঝে একটি করে খাদ্য দ্রব্য সংরক্ষরণের জন্য বিনামূল্যে পারিবারিক সাইলো বিতরণ করা হচ্ছে।

পারিবারিক সাইলো বিতরণে যেনো কোন প্রকার অনিয়মিত না হয়- সেজন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকার নির্দেশ দেন মেজর মোহাম্মদ আলী।

এরপর ইউনিয়ন চেয়ারম্যান মাসুদ আলম বলেন,  যে যেকোন মূল্যেই তিনি মাননীয় চেয়ারম্যান মহোদয়ের আদেশ পালন করবেন এবং গরীবের হক গরীবকে বুঝিয়ে দিবেন।

দেখতে দৃষ্টিনন্দন এই সাইলো পাওয়ার পর ইউনিয়নের মোহাম্মদপুর গ্রামের  বাসিন্দা হানিফ মিয়া বলেন, উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ ও মাননীয় প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। এই  সাইলোতে একসাথে ৩০/২০ কেজি চাল অথবা অন্যান্য খাদ্য দ্রব্য মজুদ রাখতে পারবো।

 

মন্তব্যসমূহ বন্ধ করা হয়, কিন্তু ট্র্যাকব্যাক এবং পিংব্যাক খোলা.