মেঘনাকে বিদ্যমান কুমিল্লা-১ আসনে রাখার দাবিতে স্থানীয়দের বিক্ষোভ

কুমিল্লার মেঘনা উপজেলাকে দাউদকান্দির সঙ্গে বিদ্যমান কুমিল্লা-১ আসনে রাখার দাবিতে বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে মেঘনাবাসী।

মঙ্গলবার দুপুরে বিভিন্ন রাজনৈতিক ও সুশীল সমাজের উদ্যোগে মেঘনা উপজেলার মানিকাচর বঙ্গবন্ধু কলেজ মাঠে এ বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

এর আগে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের ভাটেরচর থেকে শুরু করে বিশাল গাড়িবহর নিয়ে সচেনতন নাগরিক সমাজ নেত্রী মিসেস সেলিনা ইসলাম এবং দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমনের নেতৃত্বে বিক্ষোভকারীদের একটি দল উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মানিকাচর বঙ্গবন্ধু কলেজ মাঠে পৌঁছায়।

এই প্রতিবাদ সভায় মেঘনা উপজেলা বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সুশীল সমাজের প্রতিনিধি ও বিপুলসংখ্যক সাধারণ জনতা অংশ নেয়।

এসময় বক্তরা বলেন, ইসি এ মাসের প্রথম সপ্তাহে কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা) আসনকে আলাদা করে (হোমনা-মেঘনা) কুমিল্লা-২ আসনে রাখার খসরা করায় তা নিয়ে মেঘনা উপজেলাবাসী বিক্ষুব্দ। গত ৯ বছরে দাউদকান্দি ও মেঘনা এক আসনে থাকায় মেঘনায় যোগাযোগ ব্যবস্থায় অনেক উন্নতি হয়েছে। তাছাড়া দাউদকান্দি-তিতাসকে এক আসনে নিয়ে আসলে ভোটের ব্যবধান হবে প্রায় এক লাখ ৭০হাজার বেশী। আর কুমিল্লা -১ আসনের সাথে পূর্বের অবস্থায় থাকলে ভোটের ব্যবধান প্রায় সমান থাকবে। তাই দাউদকান্দি ও মেঘনা আগের মতই রাখাই যুক্তিযুক্ত।

মেঘনা উপজেলা পরিষদ এর চেয়ারম্যান মো. আবদুস সালামের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, সুশিল সমাজের নেত্রী মিসেস সেলিনা ইসলাম, মেঘনা উপজেলা যুবলীগের সাবেক আহবায়ক মো. মজিবুর রহমান, উপজেলা মহিলা লীগ সভাপতি হালিমা আক্তার, লিটন আব্বাসী, দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আহসান হাবিব চে্ৗধুরী লিল মিয়া, সাধারণ সম্পাদক মোঃ ইঞ্জিনিয়ার আবদুস সালাম, পৌর মেয়র নাঈম ইউছুফ সেইন প্রমুখ।

শেয়ার করুন:

Related posts