সেবায় অনন্য উদাহরণ দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স : মেজর মোহাম্মদ আলী (অব.)

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) বলেছেন, দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্যসেবায় এখন অনন্য উদাহরণ। এরইমধ্যে কয়েকবার এই স্বাস্থ্য কমপ্লেক্স স্বাস্থ্যসেবায় সারা বাংলাদেশে শ্রেষ্ঠ স্থান অধিকার করেছে। সেবার গুনগত মানের কারণে প্রতিদিনই প্রচুর রোগী আসছেন উপজেলা কমপ্লেক্সে। সেবা নিয়ে সুস্থ হয়ে বাড়ি যাচ্ছেন। মাননীয় প্রধনামন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ব ও স্বাস্থ্যখাতে তাঁর অনবদ্য আন্তরিকতার কারণেই এটা সম্ভব হয়েছে।

মঙ্গলবার (১৬ এপ্রিল ২০১৯) দাউদকান্দির গৌরীপুরে অবস্থিত উপজেলা কমপ্লক্সে মিলনায়াতনে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ ২০১৯ উব্দোধন উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে বলেন, আমাদের দেশে প্রাইভেট হাসপাতালগুলোত- গর্ভবতী মায়েদের অস্ত্রপচারে সন্তান প্রসব করানোর প্রতি বেশি উৎসাহী। কিন্তু দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর ব্যতিক্রম। এখানে প্রতিমাসে গড়ে ১০০’শ প্রসূতি মায়ের স্বাভাবিক প্রসবের ব্যবস্থা করা হয়। জটিল ক্ষেত্র তৈরি হলেই সিজার বা অস্ত্রপচার করা হয়। এর হার মাসে মাত্র ১০জন।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব ও সিদ্ধান্ত অনুযায়ী নার্সদেরকে নিজ নিজ এলাকায় পোস্টিং দেয়া হয়েছে। তাই বর্তমানের হাসপাতালে নার্সদের উপস্থিতিতে অনেক বেশি। বেড়েছে সেবার মান।

দাউদকান্দির গৌরীপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের খোঁজ-খবর নিচ্ছেন উপজেলা চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. জামালে হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, ডা. হাবিবুর রহমানমহ অন্যান্য ডাক্তার ও হাসপাতলের নার্স, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি এবং বিভিন্ন গণমাধ্যমের দাউদকান্দি প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এর আগে উপজেলা চেয়ারম্যান কমপ্লেক্সের অপারেশন থিয়েটার, ওয়ার্ড ও জরুরি বিভাগ ঘুরে দেখেন এবং রোগীদের খোঁজ-খবর নেন।

 

 

শেয়ার করুন:

Related posts