সংসদ নির্বাচনে নৌকার সঙ্গে বেঈমানি: সাবেক ছাত্রনেতাদের সমন্বয়ে দাউদকান্দি যুবলীগ কমিটি পুনর্গঠন

।। নিজস্ব প্রতিনিধি।।

গত ৩০ ডিসেম্বর ২০১৮, অনুষ্ঠিত একাদশ সংসদ নির্বাচনে কুমিল্লার দাউদকান্দি উপজেলা যুবলীগের আহ্বায়ক শাহজাহান খন্দকারসহ সংগঠনের বেশ কয়েকজন নেতা নৌকার সঙ্গে বেঈমানি করেছিল। তাদের নিজস্ব কেন্দ্রগুলোতে ধানের শীষকে বিজয়ী করে তারা। এলাকায় জনশ্রুতি আছে, কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনে বিএনপির প্রার্থী ড. খন্দকার মোশাররফ হোসেনের কাছ থেকে বিপুল অর্থ নিয়ে রাতারাতি ৩৬০ ডিগ্রি উল্টে যান শাহজাহান খন্দকারসহ আরও কয়েকজন। তবে শেষ পর্যন্ত নৌকার বিজয় ঠেকানো যায় নি। নির্বাচনে প্রায় ৩৯ হাজার ভোটের ব্যবধানে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া।

নির্বাচনের পর থেকেই যুবলীগের আহ্বায়ক শাহজাহান খন্দকারসহ নৌকার সঙ্গে বিশ্বাসঘাতকতাকারীদের বহিষ্কারের দাবি উঠে এলাকায়। এরই পরিপ্রেক্ষিতে  উপজেলা ছাত্রলীগের সাবেক নেতাদের সমন্বয়ে দাউদকান্দি যুবলীগ পুনর্গঠন করা হয়েছে। নতুন করে করা হয়েছে উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটি।

৭ এপ্রিল ২০১৯, যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক হারুনুর রশীদ স্বাক্ষরিত এক চিঠিতে এই কমিটি দেয়া হয়।
এতে, মো. আনোয়ার হোসেনকে আহ্বায়ক করা হয়। যুগ্ম আহ্বায়ক করা হয় মো. হেলাল উদ্দিন ও মেহেদী হাসান সুমনকে।

কমিটির সদস্যরা হলেন- মো. সুমন শিকদার, মো. আল আমিন, রাকিব, শাহজাহান মাস্টার, জানে আলম রাসেল, ইসমাইল হোসেন, মাজহারুল ইসলাম সরকার, আলী আহমদ মিয়াজী, অলি উল্লাহ ফকির, আক্তার হোসেন, রকিব উদ্দিন রকিব, শাহজালাল খন্দকার, শাহজাহান সরকার, আক্তার হোসেন, শওকত, মোয়াজ্জেম হোসেন পলাশ, রোবেল, কবির, আবুল কাশেম শাহপরান, রাসেল ওসমান খান, তরিকুল ইসলাম ভূঁইয়া ও মাহবুব আলম সবুজ।

দাউদকান্দি উপজেলা যুবলীগের নতুন আহ্বায়ক কমিটিকে অভিনন্দন জানিয়েছেন কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনের টানা তৃতীয়বারের মতো নির্বাচিত সংসদ সদস্য এবং প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভূঁইয়া।

শেয়ার করুন:

Related posts