দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীরকে প্রত্যাহার, নতুন ওসির যোগদান

।। নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দি থানার বহুল আলোচিত-সমালোচিত ওসি (অফিসার ইনচার্জ) মো. আলমগীর হোসেনকে প্রত্যাহার করার পর নতুন ওসি মো. রফিকুল ইসলাম যোগদান করেছেন।

৯ এপ্রিল ২০১৯ মঙ্গলবার, দাউদকান্দি মডেল থানার নতুন অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলাম নতুন কর্মস্থলে পৌঁছালে তাকে ফুল দিয়ে বরণ করে নেন দাউদকান্দি মডেল থানার ইন্সপেক্টর তদন্ত মোহাম্মদ হারুনুর রশিদের নেতৃত্বে থানার পুলিশ অফিসার ও সদস্যরা।

থানা সূত্র জানায়, বর্তমান অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন ছুটিতে থাকায়, দায়িত্ব নিতে দুই একদিন সময় লাগবে নবাগত অফিসার ইনচার্জ মো. রফিকুল ইসলামের।

মোহাম্মদ রফিকুল ইসলাম  (ডিএমপি) ঢাকা মেট্রোপলিটন পুলিশ থেকে কুমিল্লা জেলা পুলিশে যোগদানের পর দাউদকান্দি মডেল থানায় নিযুক্ত করা হয়। তার বাড়ি বাগেরহাট জেলার মোরেলগঞ্জ থানায়।

এরআগে, গত ১০ মার্চ ২০১৯, পুলিশ হেডকোয়ার্টার থেকে পাঠানো এক চিঠির মাধ্যমে ওসি আলমগীর হোসেনকে নিরস্ত্র ও প্রত্যাহার অনুমোদন করা হয়। কিন্তু অদৃশ্য কারণে ওসি আলমগীরের প্রত্যাহার মাসখানেক ঝুলন্ত ছিল।

সদ্য সাবেক  অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন।

ওসি আলমগীরকে প্রত্যাহার আদেশের চিঠি।

ওসি আলমগীর দাউদকান্দি থানায় যোগ দেয়ার পরই নানা আলোচনা-সমালোচনার জন্ম দেন বলে জানায় স্থানীয় সূত্র।  সূত্র আরও জানায়, গত ২৮ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনে বিএনপির পক্ষে কাজ করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও নির্বাচনের আগে ও পরে ব্যাপক সহিংসতাকারীদের বিরুদ্ধে প্রমাণাদিসহ একাধিক মামলা হওয়ার পরও অদৃশ্য কারণে ইনেক্টিভ ছিলেন ওসি আলমগীর।

উল্লেখ্য, ওসির বিতর্কিত ভূমিকার পরও একাদশ সংসদ নির্বাচনে কুমিল্লা-১ (দাউদকান্দি ও মেঘনা) আসনে টানা তৃতীয়বারের মতো বিপুলভোটে নির্বাচিত হন আওয়ামী লীগের প্রার্থী মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুঁইয়া।

শেয়ার করুন:

Related posts