দাউদকান্দির কৃতী সন্তান ও বিশিষ্ট শিক্ষাবিদ প্রিন্সিপল আব্দুর রব গুরুতর অসুস্থ

।।নিজস্ব প্রতিনিধি।।

কুমিল্লার দাউদকান্দির কৃতী সন্তান ও দেশের বিশিষ্ট শিক্ষাবিদ প্রিন্সিপল  এফ. এম. আব্দুর রব গুরুতর অসুস্থ। বুধবার বিকেলে বার্ধক্যজনীত কারণে তিনি অসুস্থ হয়ে পড়লে তাঁকে রাজধানীর গ্রিন রোডস্থ বেসরকারি ধানমন্ডি ক্লিনিকে ভর্তি করা হয়।

প্রফেসর আব্দুর রবের মেয়ের স্বামী ও আহমদ পাবলিশিং হাউসের  কর্ণধার মেসবাহ উদ্দিন পাশা জানান, প্রফেসর আব্দুর রব  দীর্ঘদিন যাবৎ বার্ধক্যজনীত বিভিন্ন সমস্যায় ভুগছিলেন। বুধবার বিকেলে তাঁর শারীরিক অবস্থার আরও অবণতি হলে দ্রুত তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়।

ছবি : সাবেক সেনা প্রধান জেনারেল নাসিমের সঙ্গে প্রিন্সিপল আব্দুর রব।

প্রিন্সিপল আব্দুর রব দাউদকান্দি উপজেলার সুন্দলপুর ইউনিয়নের প্রসিদ্ধ ফকির বাড়ির বাসিন্দা। বর্ণাঢ্য ক্যারিয়ারের অধিকারী প্রফেসর আব্দুর রব মির্জাপুর ক্যাডেট কলেজ ও বরিশাল ক্যাডেট কলেজের প্রিন্সিপল ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন সময় ঝিনাইদহ ক্যাডেট কলেজের ভাইস প্রিন্সিপল, দাউদকান্দি আদর্শ পাইলট উচ্চ বিদ্যালয়, কামাল আতার্কুক হাইস্কুল ও পূবালী হাইস্কুলের প্রধান শিক্ষক ছিলেন।

ছবি : সাবেক সেনা প্রধান ও বর্তমানে জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ ও তার স্ত্রী রওশন এরশাদের সঙ্গে প্রিন্সিপল আব্দুর রব।

দল মত নির্বিশেষে সর্বস্তরের মানুষের অত্যন্ত প্রিয় ব্যক্তিত্ব জনাব আব্দুর রব ন্যাশনাল ব্যাংক পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা প্রিন্সিপল ছিলেন।

শিক্ষকতার পাশপাশি লেখালেখি ও গবেষণায় সমান পারদর্শী প্রিন্সিপল আব্দুর রব। তাঁর লেখা গ্রন্থের সংখ্যা ৬টি। এরমধ্যে ‘ক্যাডেট কলেজ ও আপনার সন্তান’ এবং ‘সেলফ টিচিং ইংলিশ ল্যাংগুয়েজ’ অন্যতম। বিভিন্ন জাতীয় দৈনিকে তিনি একশরও বেশি প্রবন্ধ-নিবন্ধ লিখেছেন।

প্রিন্সিপল আব্দুর রবের জন্য দোয়া চেয়েছেন তাঁর স্বজনরা।

শেয়ার করুন:

Related posts