কুমিল্লা-১ ও ২ আসনে বিএনপির প্রার্থী খন্দকার মোশাররফের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ

।।নিজস্ব প্রতিনিধি।।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা ১ ও ২ আসনে বিএনপির মনোনীত প্রার্থী ড. খন্দকার  মোশাররফ হোসেনের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ করা হয়েছে।

মঙ্গলবার সহকারী রিটানিং অফিসার, দাউদকান্দি, কুমিল্লা বরাবর লেখা এক আবেদনের মাধ্যমে আচরণ বিধি লঙ্ঘনের প্রমাণাদির অনূলিপিসহ এ অভিযোগ করেন ওই এলাকার ভোটার ও দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.)।

অভিযোগে বলা হয়, বিষয়:  কুমিল্লা-১ এবং কুমিল্লা-২ আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর মনোনীত প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন কর্তৃক জাতীয় সংসদ নির্বাচনী আচরণ বিধিমালার বিধি-১২ (বার) লংঘন প্রসঙ্গে।

জনাব,

বিনীত নিবেদন এই যে, …আগামী ৩০শে ডিসেম্বর ২০১৮ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বাংলাদেশ নির্বাচন কমিশন জাতীয় সংসদ নির্বাচন আচরণ বিধিমালা প্রজ্ঞাপন আকারে প্রকাশ করেছে। অত্র আচরণ বিধিমালা ১২ বিধি লঙ্ঘন করে কুমিল্লা-১ ও কুমিল্লা-২ আসনের বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) প্রার্থী খন্দকার মোশাররফ হোসেন গত ২ ডিসেম্বর ২০১৮ তারিখে দলীয় বিএনপি সমর্থিত নেতা কর্মীদের নিয়ে ধানের শীষের পক্ষে নির্বাচনী এলাকায় প্রচার অভিযান চালিয়েছেন, যাহা নির্বাচনী আচরণ বিধির লঙ্ঘন। উল্লেখ্য যে, গত ২ ডিসেম্বর তারিখে গৌরীপুর বাজার ও দোনারচরের গ্রামীণ টাওয়ারের সামনের মাঠ, দাউদকান্দি পৌরসভা (জামাল মোল্লা ও মোহন সিন্ডিকেটের বাড়ীর সামনে) নির্বাচনী গণসংযোগ করে ধানের শীষ প্রতীকে ভোট চেয়েছেন। গণসংযোগের প্রমাণস্বরূপ অদ্য তোলা ছবির ফটোকপি সংযুক্ত করা হলো।

অতএব, বিনীত নিবেদন এই যে, উল্লেখিত প্রার্থীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য বিশেষ ভাবে অনুরোধ জানাচ্ছি।

প্রধান নির্বাচন কমিশন, সচিব, বাংলাদেশ নির্বাচন কমিশন,  জেলা রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক, কুমিল্লাসহ সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের কাছে অভিযোগের অনূলিপি পাঠানো হয়।

ছবি : বিএনপির প্রার্থী খন্দকার মোশাররফের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগপত্র।

 

ছবি : অভিযোগপত্রে সংযুক্ত আচরণবিধি লঙ্ঘনের প্রমাণাদির অনুলিপি।

শেয়ার করুন:

Related posts