মালদ্বীপে স্বাধীনতা দিবস অ্যাওয়ার্ড পেলেন দাউদকান্দির মোখলেসুর রহমান

।।নিজস্ব প্রতিনিধি।।

মালদ্বীপে বাংলাদেশ স্বাধীনতা দিবস অ্যাওয়ার্ড ২০১৯ অর্জন করেছেন কুমিল্লার দাউদকান্দির কৃতি সন্তান ও বিশিষ্ট প্রবাসী ব্যবসায়ী মো. মোখলেসুর রহমান আখন্দ। তার বাড়ি দাউদকান্দি সদর উত্তর ইউনিয়নের বাজরা গ্রামে।সম্প্রতি মালদ্বীপে আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে মোখলেসুর রহমান আখন্দকে  ‘বাংলাদেশ কমিউনিটি ওয়েলফেয়ার’ কর্তৃপক্ষ এ অ্যাওয়ার্ড প্রদান করে।

দ্বীপ রাষ্ট্রটিতে ইতোমধ্যেই একজন সফল উদ্যোক্তা ও ব্যবসায়ী হিসেবে সুনাম অর্জন করেছেন মোখলেসুর রহমান আখন্দ। প্রতিদিন তার প্রতিষ্ঠানে কাজ করছেন প্রায় ২ হাজার শ্রমিক। পাশপাশি সেখানে প্রবাসী বাঙালিদের আপদে-বিপদে নিয়মিতই পাশে দাঁড়ান তিনি।

উল্লেখ্য, গত ১৫ মার্চ ২০১৯, কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর  (অব.) মোহাম্মদ আলীর সঙ্গে মালদ্বীপে মোখলেসুর রহমানের এফএফ কোম্পানি প্রাইভেট লিমিটেড এক চুক্তি স্বাক্ষর করে। চুক্তির আওতায় প্রতিবছর দাউদকান্দি-মেঘনার ১০ জন বেকার যুবককে বিনা খরচে চাকরি দিয়ে মালদ্বীপে কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়।

মালদ্বীপে বাংলাদেশের পক্ষে মেজর (অব.) মোহাম্মদ আলী এবং মালদ্বীপের এফএফ কোম্পানির পক্ষে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ ফায়াজ চুক্তিটি স্বাক্ষর করেন।

 

শেয়ার করুন:

Related posts