নির্বাচনে না এলে নিশ্চিহ্ন হয়ে যাবে বিএনপি : অর্থমন্ত্রী

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘আগামী জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে বিএনপি নামক রাজনৈতিক দলটির অস্তিত্ব বিলীন হয়ে যাবে। রাজনৈতিক অঙ্গনে এর কোন নাম-নিশানা খুঁজে পাওয়া যাবে না।’ বৃহস্পতিবার লস অ্যাঞ্জেলেসের অভিজাত গার্ডেন সুইট রিসোর্ট হোটেলের বলরুমে আয়োজিত এক গণসংবধনায় তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী উল্লেখ করেন, ‘বর্তমান নির্বাচন কমিশন সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের জন্যসর্বাত্মকভাবে সচেষ্ট রয়েছেন। আওয়ামী লীগসহ প্রধান প্রধান রাজনৈতিক দলগুলোও সহযোগিতার অঙ্গিকার করেছে। শুধুমাত্র বিএনপি ভিন্ন সুরে কথা বলার চেষ্টা করছে। তারা আশংকা করছে যে, নির্বাচন কমিশন নিরপেক্ষ থাকবে না। ’

অর্থমন্ত্রী বলেন, ‘আমি গ্যারান্টি দিয়ে বলতে চাই যে, ভোট কারচুপির দিন শেষ। ডিজিটাল যুগে ভোট ডাকাতি কিংবা ফলাফল পাল্টে দেয়ার কোনই সুযোগ নেই। আসলে ভরাডুবির আশংকায় বিএনপি চাচ্ছে ভিন্ন পথে ক্ষমতায় যেতে।’ চলমান উন্নয়ন-অগ্রগতির সাথে সমগ্র জনগোষ্ঠী একাত্ম হয়ে পড়েছেন বলে উল্লেখ করে অর্থমন্ত্রী বলেন, ‘বাংলাদেশ এগিয়ে চলছে দিপ্ত প্রত্যয়ে।

এই গতি অব্যাহত রাখতেই শেখ হাসিনার নেতৃত্বের এই সরকারকে আরো ক্ষমতায় রাখতে হবে। বাংলাদেশের আপামর মানুষ তাই চাচ্ছে।’ ‘জালালাবাদ এসোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া’র পক্ষ থেকে প্রদত্ত গণ-সংবর্ধনার জবাবে মুহিত বলেন, ‘বাংলাদেশের অর্থনীতির চাকাকে সবল করতে প্রবাসীদের অবদান অনস্বীকার্য’।

বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুরু হয়। অনুষ্ঠানে লস অ্যাঞ্জেলেসস্থ কনসাল জেনারেল প্রিয়তোষ সাহাও উপস্থিত ছিলেন।

অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন ডা. কালী প্রদীপ চৌধুরী, আনোয়ার হোসেন রানা, আব্দুল হাই প্রমুখ। অনুষ্ঠান উপস্থাপনা করেন নাসির উদ্দিন জেবুল।

উল্লেখ্য, বিশ্বব্যাংক ও আইএমএফ’র বার্ষিক সভায় যোগদানের জন্য ওয়াশিংটন ডিসিতে এলে অর্থমন্ত্রীকে ক্যালিফোর্নিয়াস্থ জালালাবাদবাসী আমন্ত্রণ জানান।

শেয়ার করুন:

Related posts