অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল

জার্মানিকে গত ২ জুন প্রস্তুতি ম্যাচে ২-১ গোলে হারিয়ে চমকে দিয়েছিল অস্ট্রিয়া। আর সেই অস্ট্রিয়া এবার ব্রাজিলের কাছে কোনও পাত্তাই পেল না। নেইমার, জেসুস ও কৌতিনহোর নৈপুণ্যে অস্ট্রিয়াকে ৩-০ গোলে হারিয়েছে ব্রাজিল। এদিন শুরু থেকেই একাদশে ছিলেন ব্রাজিলের প্রাণ ভোমরা নেইমার। পুরো ম্যাচে ব্রাজিল আধিপত্য রাখলেও শুরুতে ম্যাচে অস্ট্রিয়া ছিল চমৎকার। কিন্তু ৩৬ মিনিটে গ্যাব্রিয়েল জেসুসের দেওয়া প্রথম গোলের পরই খেই হারাতে থাকে অস্ট্রিয়া।

৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন নেইমার। দুর্দান্ত এই গোলে নেইমার জানান দিলেন বিশ্বকাপের জন্য তিনি পুরোপুরি প্রস্তুত। এই গোলের সুবাদে ব্রাজিলের হয়ে সর্বোচ্চ গোলদাতার তালিকায় রোমারিওর সঙ্গে যৌথভাবে তৃতীয় স্থানে উঠে এলেন তিনি। দেশের হয়ে দুই জনেরই গোল ৫৫টি।

বদলি নামার দুই মিনিটের মধ্যে কৌতিনহোর গোলে অবদান রাখেন ফিরমিনো। লিভারপুল ফরোয়ার্ডের ডিফেন্স চেরা পাস পেয়ে দ্রুত গতিতে এগিয়ে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন বার্সেলোনা ফরোয়ার্ড কৌতিনিয়ো। ৬৯তম মিনিটে ৩-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল।

আগামী ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে রাশিয়া বিশ্বকাপ শুরু করবে ব্রাজিল। ‘ই’ গ্রুপে পাঁচবারের চ্যাম্পিয়নদের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া।

শেয়ার করুন:

Related posts